ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় যুবকের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রী ও মন্ত্রী-এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে পোস্ট দেওয়ার অপরাধে ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

ফারুক রামগঞ্জের চন্ডীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চন্ডিপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে। মামলা চলাকালে জামিনে গিয়ে আত্মগোপন করেছেন তিনি।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতাদের ছবি এডিট করে আপত্তিকরভাবে ফেসবুক-টিকটকে পোস্ট দিয়েছিলেন ফারুক। ঘটনাটি মানহানিকর হওয়ায় চলতি বছরের ১২ মার্চ রাতে স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এ ঘটনায় চন্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম (৪৫) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা করেন। গত ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগঞ্জ থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার দাশ আদালতে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বিচারক।  

নজরুল ইসলাম একই ইউনিয়নের উত্তর চন্ডীপুর গ্রামের বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।