ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাগেরহাটে হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
বাগেরহাটে হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে ভ্যানচালক মো. ওবায়দুল সিকদারকে (৩০) গলা কেটে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।  


ভ্যানচালক ওবায়দুল সিকদার হত্যার সাত বছর পর এ রায় দিলেন আদালত।  

নিহত ওবায়দুল জেলার মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের জহর সিকদারের ছেলে।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার মোহনপুর গ্রামের মুনসুর শেখের ছেলে ইমরান শেখ (২৭) ও একই গ্রামের বাবুল সিকদারের ছেলে ইব্রাহিম সিকদার (৩০)।  

খালাসপ্রাপ্তরা হলেন- ইমরুল শেখ ও উজ্জ্বল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহম্মদ আলী বলেন, ২০১৬ সালের ৩০ এপ্রিল বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের ভ্যানচালক মো. ওবায়দুল সিকদার রোজগারের জন্য বাড়ি থেকে বের হন। ওইদিন থেকে তিনি নিখোঁজ ছিলেন। নিখোঁজ হওয়ার এক সপ্তাহ পর ৬ মে পার্শ্ববর্তী দাসখালী গ্রামের মনির সরদারের বাগান থেকে ওবায়দুলের গলা কাটা মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন নিহতের বাবা জহর সিকদার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক কানাই লাল মজুমদার তদন্তে নেমে ইমরান শেখকে গ্রেপ্তার করলে তিনি ওবায়দুলের ভ্যানটি ছিনতাই করতে তাকে গলা কেটে হত্যা করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কানাই লাল মজুমদার দীর্ঘ তদন্ত শেষে মামলার ২০২২ সালের ২৭ আগস্ট ইমরান, ইব্রাহিম, ইমরুল ও উজ্জ্বল এই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। আদালতের বিচারক ১৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে বৃহস্পতিবার ইমরান ও ইব্রাহিমকে যাবজ্জীবন ও ইমরুল ও উজ্জ্বলকে খালাস দেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাহা অসীম কুমার।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।