ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুনারুঘাটে মা-মেয়েকে ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
চুনারুঘাটে মা-মেয়েকে ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় মা-মেয়েকে দলবদ্ধ ধর্ষণের দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ জাহিদুল হক এ রায় ঘোষণা করেন।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন- চুনারুঘাট উপজেলার ধরাছড়া গ্রামের সফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও হুছন আলীর ছেলে সালাউদ্দিন (২০)। তবে রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পেশকার জিয়াউর রহমান।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২ অক্টোবর শাকিল ও সালাউদ্দিন গ্রামের একটি ঘরে ঢুকে মা ও মেয়েকে ধর্ষণ করে। পরে ৪ অক্টোবর ধর্ষণের শিকার মেয়েটি তিনজনের নাম উল্লেখ করে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন।

থানার তৎকালীন পরিদর্শক চম্পক ধাম ২০২১ সালে আদালতে চার্জশিট দেন। পরের বছরের ৩১ মে পুনরায় সম্পূরক চার্জশিট দেন পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা।

আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার বিচারক রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল মনসুর।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ০২৩
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।