ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যার দায়ে বরখাস্ত হওয়া কনস্টেবলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
স্ত্রীকে হত্যার দায়ে বরখাস্ত হওয়া কনস্টেবলের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সুরভী খাতুন (২২) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে তার স্বামী বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবল মো. মনিরুল ইসলামকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মনিরুল উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের চরকালীগঞ্জ গ্রামের মো. সাহেব আলীর ছেলে।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াচ করনী লকেট এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ নভেম্বর সিরাজগঞ্জের উল্লাপাড়ার রামকান্তপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে মোছা. সুরভী খাতুনের বিয়ে হয় পুলিশ কনস্টেবল মনিরুলের সঙ্গে। কিন্তু সুরভীকে স্ত্রী হিসেবে মেনে নিতে পারেননি মনিরুল। তার সঙ্গে খারাপ আচরণ ও শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন তিনি। এ অবস্থায় ২০২০ সালের ২৭ আগস্ট ছুটিতে বাড়িতে আসেন তিনি। ওইদিন রাত ৮টার দিকে স্ত্রী সুরভীকে বাবার বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরদিন দুপুরে রামকান্তপুর গ্রামে একটি ডোবায় সুরভীর ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ।  

অতিরিক্ত পিপি ওয়াচ করনী লকেট বলেন, ঘটনার পরদিন সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। মনিরুল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপরই আসামি কনস্টেবলের চাকরি থেকে বরখাস্ত হন। তদন্তকারী কর্মকর্তা ২০২১ সালের ১৩ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ১৯ জানুয়ারি চার্জ গঠন হয়। প্রসিকিউশন আদালতে ২৩ জন সাক্ষী উপস্থাপন করেন। শুনানি শেষে মঙ্গলবার এ দণ্ড দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।