ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নির্বাচনী আইন সম্পর্কে জানতে চেয়েছে কমনওয়েলথ টিম: অ্যাটর্নি জেনারেল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
নির্বাচনী আইন সম্পর্কে জানতে চেয়েছে কমনওয়েলথ টিম: অ্যাটর্নি জেনারেল বৈঠকে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও কমনওয়েলথের প্রতিনিধিরা।

ঢাকা: অ্যাটর্নি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন নির্বাচন পূর্ব পরিস্থিতি পর্যবেক্ষণে বাংলাদেশে আসা কমনওয়েলথ পর্যবেক্ষক টিম।

মঙ্গলবার (২১ নভেম্বর) অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সকাল ১১টার পর এ বৈঠক অনুষ্ঠিত হয়।

৪০ মিনিটের এ বৈঠকে কমনওয়েলথের চারজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সফররত প্রতিনিধিদলে রয়েছেন, লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটের হেড অব ইলেক্টরাল সাপোর্ট সেকশন লিনফোর্ড এন্ড্রো, পলিটিক্যাল এডভাইজার লিনডে মাললেকা, এক্সিকিউটিভ অফিসার জিপি ওজাগো ও অ্যাসিসটেন্ট রিসার্চ অফিসার সার্থক রায়।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ বৈঠকে অংশ নেন।

পরে অ্যাটর্নি জেনারেল বলেন, পর্যবেক্ষক দল নির্বাচনী আইনগুলো সম্পর্কে জানতে চেয়েছে বা হাইকোর্টের কী ক্ষমতা আছে। নির্বাচনকালীন সহিংসতা কীভাবে অ্যাড্রেস করা হয়, এগুলোর আইন কী। আমরা সেটা বললাম। প্রতিটি জেলায় ও বিভাগীয় একটি টিম থাকে। নির্বাচনের পরের সহিংসতা নিয়েও জানতে চেয়েছে। আমরা বলেছি, ২০০১ সালে হয়েছিল। পরে আর হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।