ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আব্বাসের মামলায় যুক্তিতর্ক ২২ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
আব্বাসের মামলায় যুক্তিতর্ক ২২ নভেম্বর

ঢাকা: সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলার আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মামলায় সাফাই সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) নিজের পক্ষে সাফাই সাক্ষ্য শেষ করেন মির্জা আব্বাস।

এরপর দুদকের আইনজীবী তাকে জেরা করেন। মামলাটিতে আব্বাসসহ ৫ জন আসামিপক্ষে সাফাই সাক্ষ্য দেন।  

এরপর ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২২ নভেম্বর দিন ধার্য করেন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলার রায় ঘোষণা করা হবে।

গত ৩১ অক্টোবর সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত। একইসঙ্গে ২ নভেম্বর মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন। সেদিন আব্বাসের গ্রেপ্তারের বিষয়ে পুলিশ প্রতিবেদন দিলে আদালত তাকে ৫ নভেম্বর হাজির করতে পরোয়ানা (পিডব্লিউ) ইস্যুর আদেশ দেন। এরপর ৫ নভেম্বর আব্বাসকে আদালতে হাজির করা হলে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাফাই সাক্ষ্যের জন্য দিন রাখা হয়।

রাজধানীর রমনা থানায় ২০০৭ সালের ১৬ আগস্ট মামলাটি করেছিলেন দুদকের উপপরিচালক মো. শফিউল আলম। এতে অবৈধভাবে ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। ২০০৮ সালের ১৬ জুন বিচার শুরু হয়। বিচারে ২৪ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।