ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সংলাপের সঙ্গে তফসিলের কোনো সম্পর্ক নেই: অ্যাটর্নি জেনারেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
সংলাপের সঙ্গে তফসিলের কোনো সম্পর্ক নেই: অ্যাটর্নি জেনারেল

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সংলাপের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার মতে, সংলাপ যে কোনো সময় হতে পারে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের দায়িত্ব হচ্ছে তফসিল ঘোষণা করা। সংলাপের সঙ্গে নির্বাচন কমিশনের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কাজ হচ্ছে নির্বাচন পরিচালনা করা, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করা। সংবিধান অনুযায়ী জানুয়ারির মধ্যে নির্বাচন করতে হবে সে অনুযায়ী তাদের নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে। কোনো কারণে যদি একটা বা দুটা উপনির্বাচন করতে হয় সে কারণে তাদের হাতে সময় রাখতে হবে। সেটাও এ সময়ের মধ্যে শেষ করতে হবে। এ কারণে হাতে কয়েকদিনের সময় রেখে এটা করতে হবে।

তফসিল ঘোষণা অতি সন্নিকটে উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন বলেন, আমি মনে করছি খুব শিগগিরই তারা নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। সংলাপের সঙ্গে নির্বাচনের তফসিলের কোনো সম্পর্ক নেই। সংলাপ যে কোনো সময় হতে পারে।

এদিকে নিজ দপ্তরে মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, কবে, কখন, কীভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষিত হবে তা বুধবার (১৫ নভেম্বর) সকাল ১০টায় আমি প্রেস ব্রিফিং করে জানাবো।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।