ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
কিশোরগঞ্জে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন আসামিরা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক মানিক মিয়া হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।  

এসময় আসামি শফিকুল ইসলাম ছাড়া বাকি ছয়জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-কিশোরগঞ্জের পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার চরআলগী গ্রামের বাসিন্দা বাবুল মিয়া, জাহাঙ্গীর আলম, লিঙ্কন, এমদাদুল হক, মো. শফিকুল ইসলাম, রইসউদ্দিন ও মাজেদুল হক।  

নিহত মানিক মিয়া ওই গ্রামের কলিম উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে কৃষক মানিক মিয়ার সঙ্গে আসামিদের বিরোধ চলে আসছিল। এরই জেরে ২০০৫ সালের ২ নভেম্বর রাত ৯টার দিকে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হাজিপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে কৃষক মানিক মিয়াকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন আসামিরা। গুরুতর অবস্থায় মানিক মিয়াকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় ৪ নভেম্বর নিহতের বড়ভাই আনিছুর রহমান বাদী হয়ে সাতজনের নামে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৮ সালের ১৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি, সাক্ষ্য ও জেরা শেষে মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।  

কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবু নাছের ফারুক মুহাম্মদ সঞ্জু রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।