ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমর রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমর রিমান্ডে

ঢাকা: বাসে আগুন দেওয়ার অভিযোগে রাজধানীর নিউ মার্কেট থানার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তমকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (৫ নভেম্বর) ঢাকার ম্যাজিস্ট্রেট রশিদুল আলম রিমান্ডের এই আদেশ দেন।

 

এদিন তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম। আসামির রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন তার আইনজীবীরা।  

জামিন শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, বাসে আগুন দেওয়ার মতো ঘটনায় সাবেক একজন আইন প্রতিমন্ত্রীকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে। এটি তার মতো বীর মুক্তিযোদ্ধার জন্য অপমানজনক। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই।  

এ সময় শুনানিতে অংশ নিয়ে ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা। আমার বয়স এখন ৭৬ বছর। আমরা সবাই জানি, রিমান্ড মানে এক ধরনের মানসিক নির্যাতন। আমার ডায়াবেটিস আছে। বয়সজনিত নানা শারীরিক জটিলতা রয়েছে। আমি নিজের জিম্মায় জামিন চাইছি।  

উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ডে মঞ্জুর করে আদেশ দেন।  

সিএমএম আদালতে নিউ মার্কেট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক সাফায়েত হোসেন রিমান্ডের তথ্য জানান।

জানা যায়, বিএনপি-জামায়াতের ডাকা দুই দিনের অবরোধের আগের দিন শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেটে গাউছিয়া মার্কেটের পাশের যাত্রী ছাউনির সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় পাঁচ লাখ টাকা ক্ষতি হয়। এ ঘটনায় বাসের চালক মামলাটি করেন।  

শনিবার দিবাগত মধ্যরাতে রাজধানীর বনশ্রী থেকে ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।