ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইনজীবীদের শ্রদ্ধা 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইনজীবীদের শ্রদ্ধা 

ঢাকা: শোকাবহ জেল হত্যা দিবস স্মরণে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও অ্যাটর্নি জেনারেল অফিসের আইন কর্মকর্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধানমন্ডি ৩২ নম্বরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।  

শুক্রবার (৩ নভেম্বর) তারা এ শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক সিনিয়র অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র অ্যাডভোকেট এ. এম. আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদলের নেতৃত্বে বিপুল সংখ্যক আইনজীবী নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।  

পরে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল এ. এম. আমিন উদ্দিনের নেতৃত্বে অ্যাটর্নি জেনারেল অফিসের আইন কর্মকর্তারাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।  

১৯৭৫ সালের ৩ নভেম্বর কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে হত্যা করা হয়।

দিবসটির শুরুতেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশে দলের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রেখে কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।