ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে রিজিয়া খাতুন (৫৫) হত্যা মামলায় মো. জালাল (৪১) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরার আদালত এ রায় ঘোষণা করেন। এ সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত জালাল নরসিংদীর নোয়াকান্দি এলাকার মো. সুলতানের ছেলে। তিনি ভিকটিম রিজিয়া খাতুনের (৫৫) মেজো মেয়ে লতুফার সম্পর্কে দেবর হয়। ঘটনার আগের দিন খাবার নিয়ে রিজিয়ার সঙ্গে তার মেয়ে লতুফার দেবরের কথা কাটাকাটি হয়েছিল।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০০৭ সালের ৬ অক্টোবর রাতে আড়াইহাজারের ঝাউগড়া এলাকার মৃত আফসার উদ্দিনের ছেলে রফিকুল তার মা রিজিয়া খাতুনকে সেহরি খাওয়ার জন্য ডাকতে গিয়ে মাথা কাটা রক্তাক্ত জখম অবস্থায় দেখতে পান। সে সময় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

তিনি আরও বলেন, এ ঘটনায় রফিকুল বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা দায়ের করে। সেই মামলার তদন্তে জালালকে হত্যাকারী হিসেবে শনাক্ত করা হয়। সেই সঙ্গে মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে বৃহস্পতিবার আদালত এ রায় ওই রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এমআরপি/এফআর এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।