ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় আব্বাসকে আদালতে হাজিরের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
দুদকের মামলায় আব্বাসকে আদালতে হাজিরের নির্দেশ

ঢাকা: সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম এই আদেশ দেন।

গত ৩১ অক্টোবর সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত। একইসঙ্গে আগামী ২ নভেম্বর মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন।

এ দিন গ্রেপ্তারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদনে পুলিশ উল্লেখ করে যে, মির্জা আব্বাস অন্য মামলায় গ্রেপ্তার হয়ে ৫ দিনের রিমান্ডে আছেন। পরে আদালত তাকে আদালতে হাজির করতে পরোয়ানা (পিডব্লিউ) ইস্যুর আদেশ দেন। ওই দিনই মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্যও দিন রাখেন আদালত।

এর আগে ৩১ অক্টোবর আব্বাসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ওই দিন মামলাটিতে সাফাই সাক্ষ্যের জন্য ধার্য ছিল। তবে মির্জা আব্বাস আদালতে হাজির হননি। মির্জা আব্বাস অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি জানিয়ে সময় আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।

রাজধানীর রমনা থানায় ২০০৭ সালের ১৬ আগস্ট মামলাটি করেছিলেন দুদকের উপপরিচালক মো. শফিউল আলম। এতে অবৈধভাবে ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে অভিযোগপত্র দেন।

২০০৮ সালের ১৬ জুন বিচার শুরু হয়। বিচারে ২৪ জনের সাক্ষ্য নিয়েছে আদালত।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।