ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রধান বিচারপতির সঙ্গে যে বিষয়ে আলোচনা করেছেন সিইসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
প্রধান বিচারপতির সঙ্গে যে বিষয়ে আলোচনা করেছেন সিইসি

ঢাকা: প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে সাক্ষাৎ করতে নির্বাচন কমিশনারদের নিয়ে সুপ্রিম কোর্টে আসেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (১ নভেম্বর) আড়াইটার পর তারা সুপ্রিম কোর্টে আসেন।

এরপর প্রধান বিচারপতির খাস কামরায় আলোচনা করেন।

সাক্ষাতে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান, সচিব মো. জাহাংগীর আলম এবং যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার।

বিকেল সাড়ে তিনটার পর বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন প্রধান নির্বাচন কমিশনার।

কাজী হাবিবুল আউয়াল বলেন, তিনি (প্রধান বিচারপতি) আমাদের যথেষ্ট সময় দিয়েছেন এবং সৌজন্য বিনিময় করেছেন। আমাদের সঙ্গে খোলামেলা আলোচনা হয়েছে। আমরা শুধু সৌজন্য বিনিময়ের পাশাপাশি একটা বিষয়ে ওনার সাথে আলোচনা করেছিলাম। সেটা হলো যে, আসন্ন জাতীয় সংসদের সাধারণ নির্বাচনে বিচারকরা ইলেক্টরাল ইনকোয়ারি কমিটির দায়িত্ব পালন করেন। এটা এবার বন্ধের সময়ে হবে, সিভিল কোর্ট ভ্যাকেশনের সময়ে হবে। সিভিল ভ্যাকেশনের কারণে যেন ওই দায়িত্বটা বন্ধ না থাকে। যদি বন্ধ থাকে তাহলে আমাদের ওই কাজটা পিছিয়ে যাবে। এটা জানিয়ে রেখেছি। যাতে ওই সময় ওনারা দায়িত্ব পালন করেন, ডিসেম্বর মাসে। আর জানুয়ারি মাসে আগের মতো দায়িত্ব পালন করবেন। এতটুকু আলোচনা হয়েছে। তিনি বলেছেন, এটা বিবেচনায় রাখবেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন, প্রধান বিচারপতির সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনাররা সৌজন্য সাক্ষাৎ করবেন বুধবার। প্রধান বিচারপতির শপথ গ্রহণের পর বিভিন্ন দপ্তর, সংস্থার প্রধান ও কর্মকর্তারা এভাবে সৌজন্য সাক্ষাৎ করছেন। ভবিষ্যতেও করবেন মর্মে শিডিউল রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।