ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালতে আব্বাস, ৫ দিনের রিমান্ড আবেদন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
আদালতে আব্বাস, ৫ দিনের রিমান্ড আবেদন 

ঢাকা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অস্ত্র ছিনতাই ও নাশকতার অভিযোগে শাজাহানপুর থানায় হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।  

বুধবার (০১ নভেম্বর) দুপুরে তাকে আদালতে হাজির করে এই রিমান্ড আবেদন করা হয়।

 

আজ বেলা তিনটার দিকে সিএমএ আদালতে রিমান্ড আবেদনের বিষয়ে শুনানি হবে।  

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর শাহজাহানপুর থানাধীন শহীদবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তারের কথা জানান ডিবি প্রধান হারুন অর রশীদ।

তবে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার বলেন, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে শাহজাহানপুরের পাশে শহীদবাগ মসজিদ গলি এলাকা থেকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে তাকে আটক করে নিয়ে যায় পুলিশ।

আজ তাকে শাজাহানপুর থানার এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে আনা হয়।  

গত ২৯ অক্টোবর শাজাহানপুর থানার উপপরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে এই মামলা করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখসহ ৭০০ থেকে ৮০০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ অক্টোবর বিকেল ৩টা ৪০ মিনিটে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে ও নির্দেশনায় আসামিরা বেআইনিভাবে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্লোগান দেন। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর থানাধীন এলাকায় বিভিন্ন প্রকার নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা এবং হত্যার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করেন। ককটেল বিস্ফোরণ ও পুলিশের সরকারি কাজে বাধা দেন তারা।  

এ সময় আসামিরা পুলিশের অস্ত্র ছিনিয়ে নেন বলেও উল্লেখ করা হয়েছে এজাহারে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
কেআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।