ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় আবু সালেক হত্যা মামলায় লকুজ মিয়া নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা লকুজ মিয়ার স্থাবর অস্থাবর সম্পত্তি থেকে আদায় করে ভিকটিম আবু সালেকের পরিবারকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০) অক্টোবর বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আজিজুল হক এ রায় দেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার বাকি ২০ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

এ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সালেহ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত লকুজ মিয়া আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মিজাজ আলীর ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০১১ সালের ১৫ নভেম্বর বিকেলে সংঘর্ষে আজমিরীগঞ্জের তাতিপাড়ার আবু সালেক খুন হন ও পাঁচজন আহত হন। এ ব্যাপারে আবু সালেকের দুলাভাই মজিবুর রহমান চৌধুরী ঘটনার পরদিন ২৬ জনকে আসামি করে আজমিরীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

আজমিরীগঞ্জ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক ২০১২ সালের ১৯ এপ্রিল আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলা চলাকালে পাঁচ আসামির মৃত্যু হয়।

১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে তথ্য প্রমাণের ভিত্তিতে সোমবার আদালত এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।