ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে পারিবারিক কলহের জের ধরে খুশিয়া বেগম (২০) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামী মো. শামীম শেখকে (৩৬) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আসামির উপস্থিতিতে সোমবার (৩০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত শামীম এনায়েতপুর থানার খুকনী ঝাউপাড়ার মো. আনছার আলীর ছেলে।  

ওই আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জেবুন্নেছা জেবা রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালে রুপনাই গাছপাড়ার মৃত হোসেন আলী আকন্দের মেয়ে খুশিয়া বেগম ও একই থানার খুকনী ঝাউপাড়ার আনছার আলী শেখের ছেলে শামীম শেখের বিয়ে হয়। বিয়ের পর খুশিয়াকে নিয়ে  খুকনী মোল্লাপাড়ার এক বাড়িতে ভাড়া থাকতেন শামীম। তিনি ভ্যান চালিয়ে সংসার চালাতেন। খুশিয়ার বড় ভাই গ্যাদন আকন্দ তাকে একটি ভ্যান কিনে দেন। ২০০৯ সালের জুলাইয়ের প্রথম সপ্তাহে ওই ভ্যান বিক্রি করে আজেবাজে খরচ করে টাকা নষ্ট করেন শামীম। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে স্ত্রী খুশিয়াকে মারধর করেন তিনি। এর জের ধরে ২০০৯ সালের ১১ জুলাই রাতে খুশিয়াকে শ্বাসরোধে হত্যা করেন শামীম। ১২ জুলাই পুলিশ তার মরদেহ উদ্ধার করে। ওই দিন গ্যাদন আকন্দ বাদী হয়ে শামীমসহ তিনজনকে আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।