ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

প্রযোজকের মামলায় স্ত্রীসহ দুজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
প্রযোজকের মামলায় স্ত্রীসহ দুজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা 

নিজের স্ত্রীর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে আদালতে মামলা করেছেন টেলিভিশন ও ওটিটিটির প্রযোজক সারওয়ার জাহান। এ মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম স্ত্রী রুকাইয়া তাহসিনার এবং তার পরকীয়া প্রেমিক আনোয়ারুল কবিরের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

গত ২৩ অক্টোবর এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। শুক্রবার (২৭ অক্টোবর) বাদীপক্ষের আইনজীবী আল মামুন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, আসামের বিরুদ্ধে ১৮৬০ সালের দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪১৯ ধারায় জালিয়াতির অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।  

মামলার আরজিতে বলা হয়, আসামি রুকাইয়া তাহসিনা ওরফে রুকাইয়া ইসলাম ওরফে অন্তরা মেহজাবিন তার স্ত্রী থাকা অবস্থায় আনোয়ারুল কবির ওরফে শাকিলের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পালিয়ে গিয়ে কাফরুল থানাধীন ৩৪৫ দক্ষিণ কাফরুলের একটি বাসায় একত্রে বসবাস করছিলেন। মায়ের বাসায় থাকার নাম করে রুকাইয়া তাহসিনা সঙ্গে করে তার সন্তানদেরও নিয়ে যান।  

এ অবস্থায় সম্প্রতি এই দুই আসামির যোগযাজশে সারওয়ার জাহানের বড় সন্তান আহিল সারওয়ারের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি করে বাবার নাম আনোয়ারুল কবির বসিয়ে একটি বানোয়াট পাসপোর্ট তৈরি করেন। এক্ষেত্রে নিজের ১২ বছরের বৈধ স্বামীর নামের স্থলে ভুয়া স্বামী আনোয়ারুল কবিরের পরিচয়ে পাসপোর্ট পরিবর্তন করে বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি।

একই জালিয়াতির শিকার তার ছোট সন্তান সেহরিশ সারওয়ারের ক্ষেত্রেও হয়ে থাকতে পারে বলে সারওয়ার জাহান আশঙ্কা করছেন। দুজন আসামী পরস্পর যোগযাজসে বাদী সারওয়ার জাহানের সঙ্গে বিবাহ বলবৎ থাকা অবস্থায় পরকীয়া করে, স্বামী ও সন্তানের বাবার নাম পরিবর্তন করে, জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করেছে। ভুয়া পাসপোর্ট বানিয়ে ভারত হয়ে ইউরোপে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলো যা ফৌজদারি অপরাধ।  

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।