ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন   

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
সিলেটে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন
  

সিলেট: সিলেটে হত্যা মামলায় মো. রমজান মিয়া (২৮) নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা,  অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


 
বুধবার (২৫ অক্টোবর) সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক নুরে আলম ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।  

আদালতের পিপি অ্যাডভোকেট জুবায়ের বখন জুবের এ তথ্য নিশ্চিত করেছেন।
 
দণ্ডিত মো. রমজান আলী কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার কারপাশা গ্রামের উসমান মিয়ার ছেলে। তিনি নগরের খরাদিপাড়ার কলোনির বাসিন্দা।
 
মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, সুনামগঞ্জের ছাতক উপজেলার ছৈদের গাঁওয়ের মৃত মোস্তাক হোসেনের ছেলে সৈয়দ মিসবাউল হোসেন পরিবার নিয়ে খরাদিপাড়ার বৈশাখী ১০৬ বাসায় থেকে এ এলাকার সিদ্দিক কটন মিলে কাজ করতেন। ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি সকাল ৮টার দিকে কর্মস্থলে যান মিসবাউল। রাত পৌনে ১১টার দিকে কটন মিলের পাশের বাসিন্দা বাছিরের স্ত্রী বিলকিস বেগম কিছু একটা পড়ার শব্দ শুনে চোর চোর বলে চিৎকার দেন। তার চিৎকারে আশপাশের লোকজন এসে মিসবাউলকে সিদ্দিক কটন মিলের অফিসে গলায় কাটা জখম অবস্থায় দেখতে পান। তখন কটন মিলের মালিকের ছেলে রেদোয়ান সিদ্দিকীসহ স্থানীয়রা মিসবাউলকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
ঘটনার দুদিন পর ওই বছরের ২৩ ফেব্রুয়ারি নিহতের মা মাহবুবা খাতুন (৭১) নগরের শাহপরান (র.) থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান (র.) থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার রায় একই বছরের ৩১ জুলাই রমজান মিয়ার নামে আদালতে অভিযোগপত্র (নং-১২৫) দাখিল করেন।
 
মামলাটি বিচারের জন্য অত্র আদালতে দায়রা (২২১২/২০১৯) মূলে রেকর্ড করে বিচার শুরু হয়। দীর্ঘ শুনানিতে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

এদিকে মামলা চলাকালে বাদী মারা যান। আদালতে রায়ের সময় বাদী পক্ষে মৃত ব্যক্তির ছেলে ইসাদ জাকারিয়া উপস্থিত ছিলেন। তিনি রায়ে সন্তুষ্ট নন জানিয়ে বলেন, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।
 
বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩  
এনইউ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।