ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যুবককে অপহরণ, চার ছিনতাইকারী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
যুবককে অপহরণ, চার ছিনতাইকারী রিমান্ডে

ঢাকা: রাজধানীর খিলক্ষেতে যুবককে অপহরণের ঘটনায় চার ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শান্তা আক্তার রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মো. ইকবাল হোসেন হাওলাদার, মো. জাহাঙ্গীর জমাদ্দার, মো. রাজু ও মো. আলামিন।

সোমবার গাজীপুরের বাসন থানার সালনা বাজার ও ঢাকার খিলক্ষেতের নিকুঞ্জ-২ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এরপর মঙ্গলবার তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। সেই আবেদনের বিষয়ে শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৪ অক্টোবর) গুলশানে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহিদুল্লাহ বলেন, সোমবার সকালে অপহৃত রিমন চন্দ্র দের বাবার কাছে তার মোবাইল নম্বর থেকে ফোন আসে। ছেলের ফোন রিসিভ করার পর অপর পাশ থেকে এক ব্যক্তি বলেন, আপনার ছেলে আমাদের কাছে জিম্মি, ছেলেকে সুস্থ শরীরে ফেরত পেতে চাইলে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। কিছুক্ষণ পর অপহরণকারীরা আবার ফোন করে মোবাইল ব্যাংকিংয়ের তিনটি নম্বর দিয়ে পাঁচ লাখ টাকা দিতে বলে। উপায় না পেয়ে ভিকটিমের বাবা তাদের দেওয়া নম্বরে নগদ এক লাখ ৭৫ হাজার টাকা পাঠান। পরে এ বিষয়ে ভিকটিমের বাবা খিলক্ষেত থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে খিলক্ষেত থানা পুলিশের দুটি টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই দিনই অপহৃত রিমনকে উদ্ধার করে এবং ঘটনায় জড়িত এই চারজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকার, পাঁচটি মোবাইল ফোন, একটি চাকু, একটি গামছা, রশি ও নগদ ৯৪ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, গ্রেপ্তাররা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় করতো। গ্রেপ্তার প্রত্যেকের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।