ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পরকীয়ায় বাধা দেওয়ায় তানিয়া খাতুন নামে এক গৃহবধূকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী আজিজুল ভুঁইয়াকে (২৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ ঘোষণা দেন। দণ্ডপ্রাপ্ত আজিজুল ভুঁইয়া উপজেলার কয়ড়া হরিশপুর গ্রামের জালাল ভুঁইয়ার ছেলে।  

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জেবুন্নেছা জেবা রহমান এতথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বরাত দিয়ে জেবা রহমান জানান, ২০১৭ সালে একই উপজেলার পশ্চিম ভদ্রকোল গ্রামের মাসুদ সরকারের মেয়ে তানিয়ার সঙ্গে পারিবারিক সম্মতিতে বিয়ে হয় আজিজুলের। বিয়ের পর তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। এরপর পরকীয়ায় জড়িয়ে পড়েন আজিজুল। তিনি মোবাইল ফোনে নিয়মিত এক মেয়ের সঙ্গে কথা বলতেন। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তানিয়াকে ব্যাপক মারধর করতেন আজিজুল। তানিয়ার বাবা-মা বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের শরণাপন্ন হন। ইউপি চেয়ারম্যান আজিজুলকে তার বাড়িতে ডেকে সাবধান করে দেন। তারপরও তিনি পরকীয়া চালিয়ে যাচ্ছিলেন। ২০২১ সালের ২৫ জানুয়ারি দুপুরের দিকে বিষয়টি নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে তানিয়াকে বেদম মারধর করেন আজিজুল। তানিয়া তখনই তার ভাই তানভীরকে ফোন করে বলেন আমাকে বাঁচাও। তানভীর ছুটে এসে দেখেন আজিজুলসহ তার বাবা-মা ও ভাইরা দৌড়ে পালিয়ে যাচ্ছেন। পরে তানভীর বাড়ির ভেতরে গিয়ে ঘরের দরজার পাশে তানিয়ার মরদেহ দেখতে পান। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।  

এ ঘটনায় নিহত তানিয়ার মা সেলিনা বেগম বাদী হয়ে আজিজুলসহ সাতজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার শুনানি শেষে আদালত আজিজুলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।