ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে গৃহকর্তাকে হত্যা করে ডাকাতি, ১১ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
লক্ষ্মীপুরে গৃহকর্তাকে হত্যা করে ডাকাতি, ১১ জনের যাবজ্জীবন 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ায় গৃহকর্তাকে গুলি করে খুন করে ডাকাতি করার অপরাধে ১১ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কাউছার, আবুল হোসেন, ছোট কামাল, হোসেন ওরফে পাটওয়ারী, বেলাল, আনোয়ার হোসেন, রিপন, কবির হোসেন, ইসমাইল হোসেন, আলমগীর ও আবুল কালাম বাহার।  

অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। তারা হলেন লিপি ও নুর নাহার।  

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় একজন আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক। মামলা চলাকালে এক আসামি মারা গেছেন।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ১৬ ফেব্রুয়ারি রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের দক্ষিণ গঙ্গাশিবপুর গ্রামের আবুল খায়ের মাস্টার বেপারি বাড়ির মকবুল আহম্মদের ঘরে মুখোশধারী ডাকাতদল হানা দেয়। এসময় ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতরা। একপর্যায়ে ডাকাতদল গৃহকর্তা মকবুল আহম্মদকে (৭০) গুলি করে হত্যা করে সোনার গহনাসহ মূল্যবান মালপত্র লুট করে পালিয়ে যায়।  

পরদিন অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে সদর থানায় মামলা করেন নিহতের মেয়ে দেলোয়ারা বেগম।  

মামলাটি তদন্ত করেন দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সেই সময়ের উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম ভূইয়া। ২০০৫ সালের ২৯ ডিসেম্বর তিনি ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।  

দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।