ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এমপি দম্পতির বিরুদ্ধে ফেসবুকে ভিডিও প্রচার, সাইবার ট্রাইব্যুনালে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এমপি দম্পতির বিরুদ্ধে ফেসবুকে ভিডিও প্রচার, সাইবার ট্রাইব্যুনালে মামলা আদালতের আদেশ: প্রতীকী ছবি

বরিশাল: বরিশাল-৬ ও পটুয়াখালী-১ আসনের এমপি দম্পতির বিরুদ্ধে মানহানিকর বক্তব্যসহ ভিডিও ফেসবুকে প্রচার করায় সাইবার আইনে মামলা হয়েছে।

রোববার (৮ অক্টোবর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন এক ব্যবসায়ী।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক বাকেরগঞ্জ থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।

মামলার বাদী এমএ বাছেদ হাওলাদার বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি গ্রামের মৃত আ. মজিদ হাওলাদারের ছেলে।

বিবাদী জাকির হোসেন উপজেলার পাদ্রিশিবপুর ইউনিয়নের শাকবুনিয়া গ্রামের ইউনুস হাওলাদারের ছেলে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী কাকন বলেন, নালিশীতে বাদী নিজেকে ব্যবসায়ী ও বরিশাল-৬ আসনের এমপি বেগম নাসরিন জাহান রতনার একজন কর্মী বলে উল্লেখ করেছেন।

বিবাদী জাকির হাওলাদারকে ভবঘুরে ও হলুদ সাংবাদিক হিসেবে উল্লেখ করেন।

নালিশীর বরাতে বেঞ্চ সহকারী বলেন, গত ২৭ সেপ্টেম্বর বাদী ফেসবুকে দেখতে পায় জাকির হাওলাদার আইডি থেকে ‘সংসদ সদস্যর অবহেলায় ১৫ বছরের উন্নয়ন বঞ্চিত বরিশাল-৬’ শিরোনামে একটি ভিডিও এডিটিংয়ের মাধ্যমে প্রস্তুত করে প্রচার করেছে।

ভিডিওতে দম্পতির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরা হয়েছে। ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময় প্রচার প্রকাশ ও শেয়ার করে সামাজিক, রাজনৈতিক ও পারিবারিকভাবে হেয় প্রতিপন্ন করে। এর মাধ্যমে মানহানির শিকার হয়েছে উল্লেখ করে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আর্জি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।