ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় হত্যা মামলায় জাসদ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
কুষ্টিয়ায় হত্যা মামলায় জাসদ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন কারশেদ আলম

কুষ্টিয়া: কুষ্টিয়ায় হত্যা মামলায় জেলা জাসদ নেতাসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া রায়ে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 
 
রোববার (০৮ অক্টোবর) সকাল ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ-দ্বিতীয় আদালতের বিচারক আবীর পারভেজ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে কুষ্টিয়া জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম (৪৮), বিলআমলা গ্রামের আব্দুর রশিদ (৫৮) এবং শহিদুল ইসলাম (৫৯)।

অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার বাকি আট আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১২ সালের ১৫ আগস্ট রাত সাড়ে ৭টায় দৌলতপুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আলেক চাঁদের ছেলে সাহাজুল ইসলামকে (২২) পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। পরে আশঙ্কাজনক সাহাজুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখান থেকে সাহাজুলকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। ঘটনার সাতদিন পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাহাজুলের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের চাচাত ভাই বাদী হয়ে ২০১২ সালের ২২ আগস্ট কারশেদ, আব্দুর রশিদ ও শহিদুলসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা অনেককে আসামি করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন।  

মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ মার্চ এজাহারভুক্ত ১১ জনের নামে আদালতে চার্জশিট দেয় পুলিশ।  

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।