ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে সাইবার আইনে সাংবাদিকসহ দুইজনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
বরিশালে সাইবার আইনে সাংবাদিকসহ দুইজনের নামে মামলা

বরিশাল: বরিশালে নতুন সাইবার আইনে সাংবাদিকসহ দুইজনের নামে মামলা হয়েছে। বুধবার (০৪ অক্টোবর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এক তরুণী এ মামলা করেন।

 
এ তথ্য বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন জানিয়েছেন।  

ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগ তদন্ত করে বরগুনা সদর থানার ওসিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। মামলার বাদী হলেন- বরগুনার তালতলী উপজেলার নিউ পপুলার ডায়াগনস্টিক ল্যাবের অভ্যর্থনা কর্মচারী মোসাম্মাৎ শিরিন (১৯)। বিবাদীরা হলেন- পটুয়াখালীর গলাচিপা উপজেলার পাতাবুনিয়া এলাকার রাসেল সিকদার ওরফে নীরব (৩০) ও কালবেলা পত্রিকার বরগুনা জেলার তালতলী প্রতিনিধি নাইম ইসলাম (২৮)।

মামলার বরাতে বেঞ্চ সহকারী জানান, বাদী শিরিন নিউ পপুলার ডায়াগনস্টিক ল্যাবের অভ্যর্থনা কর্মচারী হিসেবে চাকরি করেন। মামলার ১ নম্বর সাক্ষী ডা. সুমন বিশ্বাসের ওই ল্যাবে চেম্বার রয়েছে। সপ্তাহে তিন দিন সেই চেম্বারে রোগী দেখেন তিনি। একই ল্যাবে কাজ করার সুবাধে তাদের মাঝে বন্ধুত্বের সৃষ্টি হয়। তারা একত্রে বিভিন্নস্থানে যেত ও ছবি ধারণ করতেন।

১১ আগস্ট বাদী মোবাইল ফোনে দেখতে পান বিবাদীরা বন্ধুত্বের একাধিক ভুলভাবে উপস্থাপন করে এবং ভুয়া কাবিননামা প্রর্দশন করে ডিজিটাল ডিভাইস ব্যবহারের মাধ্যমে আক্রমণাত্মক মিথ্যা, ভ্রান্তি প্রদর্শক ও মানহানিকর তথ্য-উপাত্ত ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে প্রদর্শন করে। ১১ আগস্ট একটি বেসরকারি টিভিতেও প্রকাশ করে। এসব অন্য আসামিরা ফেসবুক আইডিতে প্রচার করেন। এর মাধ্যমে বাদী ও ডা. সুমন বিশ্বাসের মানহানি হওয়ায় মামলা করা হয়েছে।

বেঞ্চ সহকারী কাকন আরও জানান, বাদী মামলায় এশিয়ান টিভির মাজাহারুল আমিন শুভ ও কালবেলা অনলাইন নিউজ পোর্টালের সুরুজ আহম্মেদকে নালিশিতে বিবাদী করেছিলেন। কিন্তু বিচারক তাদের বাদ দিয়ে দুইজনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।