ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪৩০, ২৯ নভেম্বর ২০২৩, ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুনামগঞ্জে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সুনামগঞ্জে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

সিলেট: সুনামগঞ্জ পৌর শহরে ৫শ টাকার জন্য অটোরিকশাচালক শুকুর আলীকে হত্যার দায়ে শাকিল মিয়া (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৩ অক্টোবর) সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

 

আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন এ তথ্য নিশ্চিত করেন।  

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ৫ মে সুনামগঞ্জ পৌর শহরে খুন হন অটোরিকশাচালক শুকুর আলী। তিনি অটোরিকশা নিয়ে বাসা থেকে বের হয়ে সরকারি জুবিলী স্কুল গেটের সামনে যাওয়া মাত্র শাকিল মিয়ার সঙ্গে ৫শ টাকা পাওনা নিয়ে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে শাকিল শুকুর আলীকে ছুরিকাঘাত করেন। গুরুতর আহত অবস্থায় শুকুর আলীকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন নিহতের মা জাইরুন নেছা বাদী হয়ে একমাত্র শাকিল মিয়াকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের পর আদালতে শাকিলকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলাটি বিচারের জন্য সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হলে আসামির বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষিদের সাক্ষ্যপ্রমাণ শেষে শাকিল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।