ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুয়াডাঙ্গায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
চুয়াডাঙ্গায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় মাদক মামলায় লালন হোসেন (৩৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই মামলায় আইয়ুব আলী নামে অপর আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

রোববার (০১ অক্টোবর) দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাসুদ আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত লালন হোসেন চুয়াডাঙ্গা সদর উপজেলার হাতিকাটা স্কুলপাড়ার রবিউল হক জোয়ার্দ্দারের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০২১ সালের ২১ জুন চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল সদর উপজেলার হাতিকাটা গ্রামে লালন হোসেনের বাড়ির পাশে অভিযান চালায়। এ সময় লালনের কাছে থাকা একটি বাজারের ব্যাগের ভেতরে পলিথিনে মোড়ানো অবৈধ মাদকদ্রব্য ৮৪ অ্যাম্পুল বুপ্রেনরফাইন ইনজেকশন জব্দ করে।
এ ঘটনায় চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে লালন হোসেন এবং সদর উপজেলার আলুকদিয়া নওদা পাড়ার নিয়ত আলীর ছেলে আইয়ুব আলীকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেন। চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উপ-পরিদর্শক মামলার তদন্ত কর্মকর্তা সাহারা ইয়াসমিন একই বছরের ২৯ আগস্ট লালন হোসেন ও আইয়ুব আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সাতজন সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষে চুয়াডাঙ্গা অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী রোববার দুপুরে লালন হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং আরেক আসামি আইয়ুব আলীকে বেকসুর খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।