ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আইনের শাসন প্রতিষ্ঠায় অর্পিত দা‌য়িত্ব পালন করবো: প্রধান বিচারপতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
আইনের শাসন প্রতিষ্ঠায় অর্পিত দা‌য়িত্ব পালন করবো: প্রধান বিচারপতি  বক্তব্য রাখছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। 

গোপালগঞ্জ: সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় সহক‌র্মী‌দের নি‌য়ে অর্পিত দা‌য়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।  

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর দুইটায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নি‌বেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার জনক, আমাদের জাতির পিতা। বাংলাদেশ প্রতিষ্ঠায় তার যে অবদান তা থে‌কে জাতি কখনো বিচ্যুত হবে না । পৃথিবীতে বাঙালি জাতি রাষ্ট্র একটি সেটি বাংলাদেশ। আর সেই বাংলাদেশের রাষ্ট্রের প্রতিষ্ঠাতা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন, আমাদের দেশ দিয়ে গেছেন, আমাদের এই দেশ পরিচালনা করার জন্য দিয়ে গেছেন একটি সংবিধান।

প্রধান বিচারপতি ব‌লেন, আমি এবং আমার সহকর্মী বিচারপতিরা এই সংবিধান সংরক্ষণ করার শপথ নিয়েছি। আবারও শপথ নিয়েছি ২৬ তারিখে বাংলাদেশের প্রধান বিচারপতি হিসেবে। এই সংবিধান সংরক্ষণ করব, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব এবং সেই লক্ষ্যে আমার সহকর্মী বিচারপ‌তি‌দের সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করব, যাতে বঙ্গবন্ধুর আদর্শ ও তার নির্দেশিত পথে আমরা থাকতে পারি।

এর আগে, টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

প‌রে তি‌নি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁর পরিবারের শহীদ সদস্য এবং মুক্তিযুদ্ধকালীন সময়ে আত্মউৎসর্গকারীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এদিন বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।
এ সময় বিপুল সংখ্যক বিচারপতি, আইনজীবী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে সই করেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।