ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ীতে স্কুলছাত্র রিফাদ হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
রাজবাড়ীতে স্কুলছাত্র রিফাদ হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

রাজবাড়ী: রাজবাড়ীতে স্কুলছাত্র রিফাদকে (১২) অপহরণের পর হত্যা ঘটনায় তিন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাব্বির ফয়েজ এ রায় দেন। এ সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকার রঞ্জিত কুমারের ছেলে রক্তিম, একই এলাকার দুলালের ছেলে রাসেল ও জেলা সদরের মিজানপুর ইউনিয়নের চর নারায়ণপুর এলাকার আব্দুল মালেকের ছেলে রনি।  

নিহত রিফাদ সজ্জনকান্দা এলাকার প্রবাসী মোক্তার মণ্ডলের ছেলে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৬ নভেম্বর দুপুরে স্কুল থেকে ফেরার পথে রিফাদকে অপহরণ করে আসামিরা। এরপর ১৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ না পেয়ে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর সজ্জনকান্দা এলাকার ভৈরব শীলের টয়লেটের ট্যাংকিতে শিশুটির মরদেহ লুকিয়ে রাখে তারা। এ ঘটনায় মুক্তিপণ চাওয়া ফোন নম্বরের সূত্র ধরে আসামিদের গ্রেপ্তার করলে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ওই বছরের ৯ নভেম্বর রিফাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।  

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, রিফাদকে অপহরণের পর নির্মমভাবে হত্যা করেছে আসামিরা। দীর্ঘ শুনানি শেষে বুধবার বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।