ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ঢাকা: বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন পদবঞ্চিতরা।  

রোববার (২৪ সেপ্টেম্বর) ঢাকা আইনজীবী সমিতি প্রাঙ্গণে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি করেন তারা।

 

সমাবেশ থেকে বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালের পদত্যাগও দাবি করেন তারা।

ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হোসেন আলী খান হাসানের সভাপতিত্বে অ্যাডভোকেট পাপ্পু সমাবেশ সঞ্চালনা করেন। এ সময় পদবঞ্চিত নেতারা বক্তব্য দেন।  

সমাবেশে বক্তারা বলেন, ঘোষিত কমিটিতে ত্যাগী, নির্যাতিত ও কারাবন্দি নেতাদের জায়গা হয়নি। এ কমিটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাতিল করতে হবে। ত্যাগী নেতাদের বাদ দিয়ে এ কমিটি গঠনের হোতা ব্যারিস্টার কায়সার কামালকে পদত্যাগ করতে হবে। অন্যথায় আরও কঠোর কর্সসূচি ঘোষণা করা হবে।  

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে সাধারণ সম্পাদক করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।