ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুয়াডাঙ্গায় হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
চুয়াডাঙ্গায় হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদায় খালা শাশুড়ি শাহিদা বেগম রনিকে (৪৫) হত্যা মামলায় রবিউল ইসলাম নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ আলী এ রায় দেন। এ সময় আদালতে আসামির উপস্থিত ছিলেন।

নিহত শাহিদা খাতুন দামুড়হুদা উপজেলার কলাবাড়ী দক্ষিণপাড়ার রেজাউল ইসলামের স্ত্রী।  

দণ্ডপ্রাপ্ত আসামি রবিউল একই গ্রামের আজিজুল মণ্ডলের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৬ এপ্রিল রাত আনুমানিক সাড়ে ১২ দিকে পূর্ব শত্রুতার জের ধরে শাহিদা খাতুনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন রবিউল ইসলাম। পরে স্বজনরা শাহিদাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই হাফেজ আ. মতিন বাদী হয়ে ওইদিন সকালে রবিউলকে একমাত্র আসামি করে দামুড়হুদা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে একই বছর ৪ জুলাই একমাত্র রবিউলকে আসামি করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে তদন্তকারী কর্মকর্তা। পরে ১৩ জনের মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়া শেষে আজ দুপুরে ওই রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।