ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৫৫ কেজি স্বর্ণ চুরি: রাজস্ব কর্মকর্তাসহ ৮ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
৫৫ কেজি স্বর্ণ চুরি: রাজস্ব কর্মকর্তাসহ ৮ জন রিমান্ডে

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমসগুদাম থেকে ৫৫ কেজি স্বর্ণ চুরি হওয়ার ঘটনায় গ্রেপ্তার সহকারী রাজস্ব কর্মকর্তা ও সিপাহীসহ আটজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক মোজাফফর আলী এ তথ্য জানিয়েছেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, সাইদুল ইসলাম সাহেদ, আকরাম শেখ, মো. মাসুম রানা ও সিপাহী মো. মোজাম্মেল হক, মো. নিয়ামত হাওলাদার, মো. রেজাউল করিম ও মো. আফজাল হোসেন।

বুধবার কাস্টমসের চার সহকারী রাজস্ব কর্মকর্তা এবং গুদামের নিরাপত্তার দায়িত্বে থাকা ওই চার সিপাহীকে এ সংক্রান্ত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশ। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে স্বর্ণ  চুরির ঘটনায় বিমানবন্দর থানার মামলা তদন্ত করছে ডিবির উত্তরা বিভাগ। তদন্তের স্বার্থে আমরা আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তারদের কাছ থেকে ৯৪ ভরি স্বর্ণ উদ্ধার হয়েছে বলেও জানায় গোয়েন্দা পুলিশ।  

গত ২ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে ঢাকা শুল্ক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা ও গুদামের দায়িত্বে থাকা কর্মকর্তা মাসুদ রানা বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড শাখার কাছে শুল্ক বিভাগের গুদামের মূল্যবান পণ্যসামগ্রী রাখার একটি স্টিলের আলমারির লক ভাঙা বলে জানান। তবে বিষয়টি জানাজানি হয় পরদিন। কাস্টমস হাউজের নিজস্ব গুদামে দিনভর গণনা শেষে ৫৫ কেজি স্বর্ণ চুরি বা বেহাত হওয়ার সত্যতা নিশ্চিত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

এ ঘটনায় মামলা হয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন ঢাকা শুল্ক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ সোহরাব হোসেন। ঘটনা তদন্তে যুগ্ম-কমিশনার মিনহাজ উদ্দীনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করেছে কাস্টমস হাউজ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩/আপডেট: ২০৫৫ ঘণ্টা,
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।