ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নড়াইলে দিনমজুর হত্যা মামলায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
নড়াইলে দিনমজুর হত্যা মামলায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

নড়াইল: নড়াইলের কালিয়ার দিনমজুর ফরিদ শেখকে হত্যার দায়ে সালাম শেখ (৪২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাস হোসেন মৃধা এ রায় দেন।

আসামি সালাম শেখ জামিনের পর থেকে পলাতক। তিনি উপজেলার বেন্দারচর গ্রামের মৃত হাসেম শেখের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার সীতারাম পুর গ্রামের ফরিদ শেখের স্ত্রী রচনা বেগমকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতেন সালাম শেখ। এ বিষয়ে সালামের পরিবার ও আশপাশের মানুষদের জানালে ফরিদের ওপর ক্ষিপ্ত হন সালাম। ২০১৬ সালের ৫ এপ্রিল সালাম বোরকা পরে হাতে ছুরি নিয়ে ফরিদদের বাড়িতে গিয়ে হামলা চালান। সে যাত্রায় প্রতিবেশীরা এসে সালামকে আটক করলে ফরিদ বেঁচে যান।

ওই ঘটনায় থানায় একটি মামলা করা হয়। সালাম শেখ ওই মামলায় জেলে যান। জেল থেকে ছাড়া পেয়ে তিনি ২০১৬ সালের ২৪ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কালিয়া ডাক বাংলোর সামনে ফরিদকে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করেন। পরে স্থানীয়রা ফরিদকে উদ্ধার করে কালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তিনি মারা যান।

এসময় স্থানীয় জনতা রক্তাক্ত ছুরিসহ সালাম শেখকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ ঘটনায় ফরিদের বাবা আনসার শেখ বাদী হয়ে ২০১৬ সালের ২৬ জুন কালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা যায়, এরপর জামিনে বের হয়ে আত্মগোপন করেন সালাম। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আসামির অনুপস্থিতিতে বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।