ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মির্জা ফখরুলকে নিয়ে অপপ্রচারের অভিযোগে ৫০০ কোটি টাকা মানহানির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
মির্জা ফখরুলকে নিয়ে অপপ্রচারের অভিযোগে ৫০০ কোটি টাকা মানহানির মামলা

ঠাকুরগাঁও: সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে অপপ্রচারের অভিযোগে ঠাকুরগাঁওয়ে ৫০০ কোটি টাকা মানহানির মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহা. জয়নাল আবেদীন বাদী হয়ে মামলাটি করেন।

৫০০/৫০১ ধারার এ মামলায় আসামি করা হয়েছে মো. মেহেদী হাসান রনি (২৭) নামে এক যুবককে।

অভিযুক্ত মো. মেহেদী হাসান রনি রংপুর পীরগঞ্জ উপজেলার বাজিদপুর গ্রামের মো. আবু বক্করের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ঠাকুরগাঁও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহা. জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, গত ২৭ আগস্ট মো. মেহেদী হাসান রনি তার নিজস্ব ফেসবুক আইডিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ‘সাব্বাস ফখরুল, নামেও মিছা ফখরুল, কামেও মিছা ফখরুল’ লিখে পোস্ট দেন। একই পোস্টে তিনি উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা নিয়ে সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে একটি ভুয়া চেকের ছবি এবং মির্জা ফখরুল ও তার স্ত্রীর ছবি সংযুক্ত করে দেন। যা ফেসবুকে ভাইরাল হয়। তার এমন বানোয়াট স্ট্যাটাসে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং তার স্ত্রী, দেশ, জাতি ও জনগণের কাছে হেয় প্রতিপন্ন হয়েছেন। তাতে মামলার ভিকটিমের প্রায় ৫০০ কোটি টাকার মানহানি হয়েছে।

বিবরণে আরও বলা হয়, মির্জা ফখরুল বা তার স্ত্রী সরকারের কাছ থেকে এমন কোনো চেক নেননি। বিএনপির মহাসচিব এ ঘটনা অস্বীকার করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন।  

মামলার বাদী বলেন, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. রমেশ কুমার ডাগা মামলাটি গ্রহণ করেছেন। মামলার বিষয়ে তিনি পরে নির্দেশনা দেবেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।