ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লায় স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড, মেয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
কুমিল্লায় স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড, মেয়ের যাবজ্জীবন

কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় শহীদ উল্লাহ নামে প্রবাসফেরত এক ব্যক্তিকে হত্যার দায়ে তার স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড ও মেয়েকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩০ আগস্ট) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লা চান্দিনার মাইজখার ইউনিয়নের কাশারীখোলা গ্রামের নিহত শহীদ উল্লাহর স্ত্রী হাছনেয়ারা বেগম, একই গ্রামের খলিলুর রহমানের ছেলে মো. শাহজাহান, মধু মিয়ার ছেলে মো. আমির হোসেন ও তৈয়ব আলীর ছেলে মো. মোস্তফা। তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- নিহত শহীদ উল্লাহর মেয়ে খাদিজা বেগম। খাদিজা বেগমকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, পারিবারিক বিরোধের জেরে ২০০৯ সালের ২২ নভেম্বর কুমিল্লার চান্দিনার কাশারীখোলা গ্রামে প্রবাসফেরত শহীদ উল্লাহকে স্ত্রী-কন্যাসহ পাঁচজন মিলে শ্বাসরোধে হত্যা করেন। হত্যার পর তার মরদেহ বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে ধানখেতে ফেলে দেওয়া হয়। ওই ঘটনায় নিহত শহীদ উল্লাহর ভাই হাবিব উল্লাহ বাদী হয়ে চান্দিনা থানায় মামলা দায়ের করেন। ১৪ বছর পর মামলার রায় দেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী জাকির হোসেন বলেন, রায় ঘোষণাকালে আসামি মো. মোস্তফা ও মো. শাহজাহান আদালতে উপস্থিত ছিলেন না। অপর তিনজন উপস্থিত ছিলেন। হত্যার সঙ্গে সব আসামির সম্পৃক্ততা থাকার প্রমাণ মিলেছে। খাদিজার একটি শিশু সন্তান আছে। তাই মানবিক বিবেচনায় তাকে ফাঁসির আদেশ দেননি আদালত।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।