ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে চোরাকারবারির মামলায় চালকের ৫ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
ফেনীতে চোরাকারবারির মামলায় চালকের ৫ বছর কারাদণ্ড

ফেনী: ফেনীতে চোরাকারবারির মামলায় মিঠুন আহমেদ মিঠু (২৭) নামে এক পিকআপ চালকের ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২১ আগস্ট) ফেনীর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউছুপ এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মিঠু চট্টগ্রামের জোরারগঞ্জ থানার পরাগলপুর গ্রামের ফরিদ আহাম্মদের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৪ মার্চ রাত ৩টার দিকে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মোকামিয়া এলাকার মজুমদার জামে মসজিদের সামনে সন্দেহভাজন পরিবহনে তল্লাশি চালায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ সময় ভারত থেকে অবৈধভাবে আসা ৮ হাজার মুরগির বাচ্চা, ৭২ কোটা পাউডার, ৪৪ পিস তেল ও ৯০ পিস ট্যাংকসহ একটি পিকআপ জব্দ করা হয়। এ সময় পিকআপ চালককে গ্রেপ্তার করা হয়।

পরেরদিন বিজিবির হাবিলদার মোহাম্মদ মিজানুর রহমান বাদী হয়ে ছাগলনাইয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ১৭ আগস্ট ছাগলনাইয়া থানা পুলিশ অভিযোগপত্র জমা দেন। আদালত এ মামলায় ৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করেন। রায়ে একমাত্র আসামি মিঠুকে এ সাজা দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি দ্বীজেন্দ্র কুমার কংশ বণিক বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত সাজা দিয়েছেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।