ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাঈদীর মৃত্যু: চিকিৎসককে হুমকি দেওয়া দুজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
সাঈদীর মৃত্যু: চিকিৎসককে হুমকি দেওয়া দুজন কারাগারে চিকিৎসক এস এম মোস্তফা জামান

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হুমকি দেওয়ার ঘটনায় হওয়া মামলার দুই আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম এই আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই আসামি হলেন—তাফসিরুল ইসলাম ও হাফিজা মাহবুবা বৃষ্টি।

এ দিন তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ আগস্ট) ডিজিটাল মাধ্যমে হত্যার হুমকির অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ওই চিকিৎসক।

এর আগে গত ১৫ আগস্ট রাতে ধানমন্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন চিকিৎসক এস এম মোস্তফা জামান। জিডিতে তিনি উল্লেখ করেন, বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে তার নামে অপপ্রচার করছে ও হত্যার হুমকি দিচ্ছে।

জিডির পর হুমকিদাতা ঝিনাইদহ থেকে তফসিরুল ইসলামকে (২৩) গ্রেপ্তার করে র‌্যাব। অপরদিকে বুধবার রাতে ঢাকার উত্তরা থেকে সাঈদীর চিকিৎসক কর্তৃক দায়েরকৃত জিডির অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে (৩২) গ্রেপ্তার করে সিটিটিসি।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদী গত সোমবার রাতে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সেই খবরে জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতাকর্মী রাতেই বিএসএমএমইউ ও শাহবাগে ভিড় করেন। মরদেহ হস্তান্তরকে কেন্দ্র করে পরে শাহবাগ এলাকায় তারা হামলা ও ভাঙচুর চালান।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।