ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলায় স্বামীর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
ফেনীতে স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলায় স্বামীর কারাদণ্ড

ফেনী: ফেনীতে স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলায় স্বামী আহাসান উল্যাহকে (৫০) পাঁচ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামির ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।



বুধবার (১৬ আগস্ট) দুপুরে এ রায় ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ। রায় দেওয়ার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেছেন আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) দ্বীজেন্দ্র কুমার কংস বণিক।

তিনি জানান, এ মামলার ১০ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিকে এ সাজা দেন। চলতি বছরের ২০ জুলাই এ মামলায় সর্বশেষ সাক্ষ্য দেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. আনিচুল হক সরকার। ২০১৬ সালে ১৩ জুলাই মামলার বাদী ছায়েরা খাতুন প্রথম সাক্ষ্য দেন।

তিনি আরও জানান, দাগনভূঞার বাতশিরি গ্রামের মৃত আনা মিয়ার ছেলে আহাসান উল্যাহ তার স্ত্রী খোদেজা বেগমকে নির্যাতন করতেন ও বিষ খেয়ে মরার জন্য প্ররোচনা দিতেন। ২০১৩ সালের ১৪ সেপ্টেম্বর খোদেজা বিষ খেয়ে আত্মহত্যা করেন। এ ঘটনায় তার বোন ছায়েরা খাতুন বাদী হয়ে আহাসানকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে ওই বছর ৮ অক্টোবর থানায় মামলাটি গ্রহণ করেন। মামলার তদন্তে দায়িত্ব দেওয়া হয় এসআই মো. আনিচুল হক সরকারকে। ২০১৪ সালের ২২ মার্চ আহাসানকে অভিযুক্ত করে তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দেন। ২০১৫ সালে ৬ এপ্রিল আদালত চার্জ গঠন করে সাক্ষ্য নেওয়ার দিন ধার্য করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।