ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় ভ্যানচালককে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
বগুড়ায় ভ্যানচালককে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় ভ্যানচালক হত্যার ২২ বছর পর তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার (১৩ আগস্ট) বিকেলে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

 

দণ্ডিত হলেন- বগুড়া গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের দেবোত্তর পাড়ার সাইদুল, ফুটু ও জাহিদুল। তাদের মধ্যে সাইদুল পলাতক আছেন।

হত্যার স্বীকার ভ্যানচালক মহিষাবান ইউনিয়নের পূর্ব মহিষাবানের উত্তরপাড়ার আকবর আলীর ছেলে মহিদুল ইসলাম।  

জানা যায়, ২০০০ সালের ৭ নভেম্বর তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করে ভ্যান ছিনতাই করে নিয়ে যায়  আসামিরা। পর দিন পাশের বালিয়াদীঘি ইউনিয়নের ধোপাগাড়ী এলাকা থেকে মহিদুলের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিনই নিহতের বাবা আকবর আলী তিনজনের নাম উল্লেখ করে গাবতলী থানায় মামলা করেন।  

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নাছিমুল করিম হলি জানান, আসামিরা ভ্যানচালক মহিদুলের পূর্ব পরিচিত। হত্যার দিন ছিনতাইয়ের উদ্দেশে তারা ভ্যান ভাড়া করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছিল। পরে সুযোগ বুঝে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস দিয়ে হত্যা করে ধোপাগাড়ী এলাকায় মহিদুলের মরদেহ ফেলে ভ্যান নিয়ে পালিয়ে যায় তারা। এ ঘটনার পর থেকে সাইদুল পলাতক রয়েছে। আর বাকি দুজন গ্রেপ্তার ছিলেন। এর মধ্যে জাহিদুল গ্রেপ্তারের পরপর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ফুটু অনেকদিন ধরে জামিনে ছিলেন কিন্তু আজ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, দীর্ঘ ২২ বছর মামলার সাক্ষ্য প্রমাণ শুনানির পর রোববার বিচারক তিনজনের যাবজ্জীবন রায় দেন। এ ছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড দেন বিচারক। রায়ের পর ওই দুই আসামিকে কারাগারে নিয়ে যায় পুলিশ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।