ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পাবনায় দুই মাদক কারবারিকে ১০ বছর করে কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
পাবনায় দুই মাদক কারবারিকে ১০ বছর করে কারাদণ্ড 

পাবনা: মাদক কারবারির অভিযোগে পাবনা সদর উপজেলার গয়েশপুরে দুইজনের ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরের দিকে পাবনার বিশেষ জজ আদালতের (জেলা জজ) বিচারক আহসান তারেক এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার গয়েশপুর ইউনিয়নের গয়েশপুর নিকারীপাড়া এলাকার ইয়াকুব আলীর ছেলে সাদ্দাম হোসেন (৩০) ও একই এলাকার আব্দুল আলিমের ছেলে শরিফুল ইসলাম (২৪)। রায় ঘোষণার সময় 
আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গয়েশপুরের নিকারীপাড়ার সাদ্দাম হোসেনের বাড়িতে মাদক কারবার চলছে এমন খবর পেয়ে ২০১৮ সালের ২০ জানুয়ারি সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে সাদ্দাম হোসেন এবং শরিফুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়। এ সময় সাদ্দাম হোসেনের কাছ থেকে ৬০০ এবং শরিফুল ইসলামের কাছ থেকে ৪০০ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।  

পরে আইনগত প্রক্রিয়া শেষে তাদের কারাগারে পাঠানো হয়। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আজ এ রায় ঘোষণা করা হল।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আইয়ুব খান খোকন এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক বলেন, এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতীয়মান হয়েছে।  

তবে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আসামিদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব খান খোকন। তিনি বলেন, এই রায়ের মাধ্যমে আমার মক্কেল ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।