ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণ, আসামির ডিএনএ পরীক্ষার অনুমতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
শিশু ধর্ষণ, আসামির ডিএনএ পরীক্ষার অনুমতি

টাঙ্গাইল: টাঙ্গাইলে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে করা মামলার আসামি শাহজাহান মিয়ার (৫৮) ডিএনএ পরীক্ষার অনুমতি দিয়েছেন আদালত।

টাঙ্গাইল সদর উপজেলা আমলি আদালতের বিচারক ও অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মোহসীন সোমবার (৩১ জুলাই) এ অনুমতি দেন।

 

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী জিনিয়া বখ্শ।

শাহজাহান মিয়া ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে। তিনি টাঙ্গাইল শহরতলীতে একটি ভাড়া বাসায় থাকতেন।  

মামলায় বলা হয়েছে, গত ১৮ জুন তার পাশের বাসার চার বছরের একটি শিশুকে নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করেন তিনি। ফলে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে ঘটনা জানাজানি হয়। ২০ জুন মেয়েটিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া যায়। ডিএনএ পরীক্ষার জন্য শিশুর সোয়াব স্যাম্পল (হাই ভ্যাজাইনাল সোয়াব নমুনা) সংগ্রহ করা হয়। ২১ জুন ওই শিশুর বাবা বাদী হয়ে শাহজাহান মিয়ার নামে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) সোহেল মিয়া জানান, গত শনিবার সন্ধ্যায় র‌্যাব-১৪ এর একটি দল শাহজাহান মিয়াকে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করে। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। পুলিশ রোববার শাহাজাহান মিয়াকে আদালতে হাজির করে। পরে আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। অপরদিকে ওই দিনই শাহজাহান মিয়ার ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য অনুমতি চেয়ে আদালতে আরও একটি আবেদন করা হয়। যা সোমবার মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।