ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে শিশু অপহরণ-হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
ঝিনাইদহে শিশু অপহরণ-হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন  দণ্ডপ্রাপ্তরা।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার অচিন্তনগর গ্রামে মনিরা নামে একটি শিশুকে অপহরণের পর হত্যার দায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৩ জুলাই) দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-একই গ্রামে জাফর উল্লাহ, শিপন হোসেন, মিন্টু মণ্ডল ও নুপুর বেগম।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৭ জুলাই সদর উপজেলার অচিন্তনগর গ্রামের রমজান আলীর ৫ বছর বয়সী মেয়ে মনিরা খাতুনকে মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয়। অপহরণকারীরা শিশুটির বাবার কাছে মুক্তিপণ দাবি করলে ১১ জুলাই সদর থানায় অজ্ঞাতদের আসামি করে অপহরণ মামলা দায়ের করা হয়। মামলার পরদিন তার বাড়ির পাশের পাট ক্ষেত থেকে শিশু মনিরার মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।  

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলার অভিযুক্ত একই গ্রামে জাফর উল্লাহ, শিপন হোসেন, মিন্টু মণ্ডল ও নুপুর বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারদণ্ড দেওয়া হয়েছে। মামলার অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।