ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

টাঙ্গাইলে অস্ত্র মামলায় ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
টাঙ্গাইলে অস্ত্র মামলায় ২ জনের কারাদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলে অস্ত্র মামলায় দুই ব্যক্তিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (১৯ জুলাই) দুপুরের দিকে টাঙ্গাইলের প্রথম যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক নজরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইল শহরের পূর্ব আদালত পাড়ার পাহালিয়া মাতুব্বরের ছেলে মন্টু মিয়া এবং আশেকপুর এলাকার ইয়াকুব শরীফের ছেলে আবুল খায়ের।

রায় ঘোষণার সময় দণ্ডিত মন্টু আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। অপর আসামি খায়ের পলাতক রয়েছেন।

টাঙ্গাইলের সরকারি কৌঁসুলি (পিপি) এ স আকবর খান জানান, ২০১২ সালের ১৫ এপ্রিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে পূর্ব আদালত পাড়ার ইমান আলী নামে এক ব্যক্তির বাড়ি থেকে মন্টু ও খায়েরকে আটক করে। সে সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও একটি রিভলভার এবং ছয় রাউন্ড করে গুলি জব্দ করা হয়। ওই দিনই র‌্যাব-১২ এর ৩ নম্বর কোম্পানির উপ-সহকারী পরিচালক শিবনাথ বিশ্বাস বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জল কান্তি সরকার দু’জনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।  

এ স আকবর খান আরও জানান, রায় ঘোষণার সময় মন্টু আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। অপর আসামি খায়ের মামলা চলাকালে জামিন পান। তিনি পলাতক রয়েছেন। তবে খায়ের গ্রেপ্তার হওয়ার পর অথবা আদালতে আত্মসমর্পণের পর থেকে তার এই সাজার মেয়াদ শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।