ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

খাগড়াছড়িতে বিএনপির ১৫৭ নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
খাগড়াছড়িতে বিএনপির ১৫৭ নেতাকর্মীর নামে মামলা

খাগড়াছড়ি: সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা ও জখম করার অভিযোগ এনে খাগড়াছড়ি জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ১৫৭ নেতাকর্মীর নামোল্লেখ করে পুলিশ মামলা দায়ের করেছে।

বুধবার (১৯ জুলাই) সকালে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিনহাজুল আবেদিন বাদী হয়েছে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আরও ৬/৭শ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখানো হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন, জেলা বিএনপির সহ সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক এমএন আবছার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক মিন্টু, কোষাধ্যক্ষ মোফিজুর রহমান, পৌর বিএনপির সভাপতি আব্দুর রব রাজা, জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সভাপতি সাইদুল হোসেন সুমন, সাধারণ সম্পাদক জাহেদুল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ হৃদয় অন্যতম।

এজাহার সূত্রে জানা যায়, আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা এবং বিএনপির পদযাত্রা ঘিরে উভয়ের মধ্যে উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপির নেতাকর্মীরা পৌরসভার গেইট দিয়ে প্রবেশ করে বিভিন্ন অবকাঠামো ভাঙচুর করেন।  


এ সময় মামলার নামধারীসহ অজ্ঞাতপরিচয় আসামিরা তাদের বাধা দিতে গেলে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে ও রক্তাক্ত জখম করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৯ রাউন্ড টিয়ারশেল ব্যবহার করা হয় বলেও এজাহারে উল্লেখ করা হয়।

এদিকে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, ইতোমধ্যে ১৫ জনকে আটক করা হয়েছে। আটকদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদেরও গ্রেপ্তারে চেষ্টা চলছে।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে আওয়ামী লীগ ও বিএনপির পৃথক কর্মসূচিকে কেন্দ্র করে ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়ের শতাধিক নেতাকর্মী ছাড়াও বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।