ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে প্রতিবেশীকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
জয়পুরহাটে প্রতিবেশীকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটে প্রতিবেশী মোহাম্মদ আলীকে হত্যার দায়ে আহসান হাবিব ও ওহেদুল ইসলাম নামে দু’জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশও দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরের দিকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. আব্বাস উদ্দীন এ আদেশ দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আহসান হাবিব (৪২) ও একই গ্রামের বুদা প্রামাণিকের ছেলে ওহেদুল ইসলাম (৪৩)।  

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৪ সালের ১০ সেপ্টেম্বর বিকেলে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আহসান হাবিব ও ওহেদুল ইসলাম প্রতিবেশী আবু বক্কর সিদ্দিকের ছেলে মোহাম্মদ আলীকে (৩৪) ফুটবল খেলা দেখতে সঙ্গে নিয়ে যান। এরপর তিনি আর রাতে বাড়ি ফিরে আসেননি। পরিবারের লোকজন রাতভর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার খোঁজ পাননি।

পরের দিন ১১ সেপ্টেম্বর সকালে চকশিমলীয়া মৌজার আদিবাসীপাড়া থেকে তার দ্বিখণ্ডিত মাথা উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ঘটনায় সেদিন নিহতের বাবা আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে পাঁচবিবি থানায় দু’জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।  

এ ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে আসামিরা স্বীকার করেন -ভিসিডি ভাড়ার টাকা নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। সেই জেরেই এক পর্যায়ে তারা হাবিবকে বাঁশের ফালটা দিয়ে পিটিয়ে হত্যা করেন। অতঃপর পালিয়ে যান।  

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম ২০০৫ সালের ১৬ মার্চ আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। এর পর দীর্ঘ শুনানি ও যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।