ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিংড়ায় স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামীসহ তিনজনের ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
সিংড়ায় স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামীসহ তিনজনের ১০ বছর কারাদণ্ড আদালতে আসামিরা।

নাটোর: নাটোরের সিংড়া উপজেলায় স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামী সানিউল ইসলামসহ (২২) তিনজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

একইসঙ্গে আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।



বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনলের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা হলেন, নিহতের শাশুড়ি সাবিনা (৪০) ও ননদ রিভা খাতুন (২৪)। তারা সবাই সিংড়ার গুটিয়া গ্রামের বাসিন্দা।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনলের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ( বিশেষ পিপি) আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে জানান, আড়াই লাখ টাকা যৌতুকের দাবিতে সিংড়ার গুটিয়া গ্রামের গৃহবধূ খাদিজা কবরী লিমাকে নিয়মিত নির্যাতন করে আসছিলেন শ্বশুরবাড়ির লোকজন। ২০১১ সালের ২ অক্টোবর সকালে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতার মর্গে পাঠায়। ওইদিনই নিহতের বাবা বাদী হয়ে সানিউল ও তার বাবা-মাসহ আটজনের নামে থানায় থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ তদন্ত করে নিহত খাদিজার স্বামী, শাশুড়ি ও ননদের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর দীর্ঘ প্রায় ১২ বছর মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আদালতের বিচারক আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩/আপডেট: ১৮৫৪ ঘণ্টা
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।