ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ইয়াবাসহ ধরা পড়া সেই এসআইয়ের যাবজ্জীবন সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ইয়াবাসহ ধরা পড়া সেই এসআইয়ের যাবজ্জীবন সাজা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় বরখাস্ত হওয়া পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হেলাল উদ্দীন প্রমাণিক (৪২) সহ ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া ১২ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২১ জুন) ঠাকুরগাঁও সিনিয়র দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন।  

অপর ধারায় ওই ২ আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ এবং ২০ হাজার টাকা জরিমানাও করেন বিচারক মামুনুর রশিদ।  

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ৩ নম্বর আসামি মো. মাসুদ রানাকে (২৮) অব্যাহতি দেন তিনি।  

কারাদণ্ডপ্রাপ্ত হেলাল উদ্দীন প্রমাণিক নওগাঁ জেলার দরিয়াপুর গ্রামের মৃত জগি প্রমাণিকের ছেলে। অপর আসামি ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার মন্ডলাদাম গ্রামের মৃত বাদল দাসের ছেলে মানিক দাস (৩৫)।

মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন ঠাকুরগাঁও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখর কুমার রায়। অপরদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রফিজ উদ্দিনসহ কয়েকজন আইনজীবী।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৩ জুন পীরগঞ্জ উপজেলা পরিষদের পুরাতন ডাক বাংলোর আঙিনা থেকে তৎকালীন পীরগঞ্জ থানার পুলিশের এসআই হেলাল উদ্দীন প্রমাণিককে নীল রঙের পলিথিন ব্যাগ ধরে রাখা অবস্থায় আটক করে ঠাকুরগাঁও ডিবি পুলিশ। তার ওই নীল রঙের ব্যাগটি থেকে ৫ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসময় মানিক দাস নামের একজনকে আটক করা হয়। তার কাছ থেকে ৩ হাজার ইয়াবা ট্যাবলেট ও ৫০ হাজার টাকা জব্দ করা হয়। পরে হেলাল উদ্দীন প্রমাণিকের দেওয়া তথ্যমতে, তার বাড়ির ঘরের খাটের নিচ থেকে ২ কেজি গাঁজাও জব্দ করা হয়। এ ঘটনায় ওই দিনই ডিবি পুলিশের এসআই (নি:) রূপ কুমার সরকার বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।