ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বাগেরহাটে মাদক মামলায় মামা-ভাগ্নির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
বাগেরহাটে মাদক মামলায় মামা-ভাগ্নির যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটে হেরোইন সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে আজিম শেখ (৫০) ও মোরশেদা বেগম (৩৭) নামে দুই কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু সাইদ এ রায় দেন।

রায় ঘোষণার সময় আজিম শেখ আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আজিম শেখ ফকিরহাট উপজেলার শ্যামবাগাত এলাকার মৃত আব্দুল জব্বার শেখের ছেলে এবং মোরশেদা বেগম একই এলাকার মো. রুবেল আকনের স্ত্রী। মোরশেদা বেগম আজিম শেখের বোনের মেয়ে। দুইজনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগে আরও একটি মাদক মামলায় আজিম শেখের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি খুলনা থেকে কাটাখালীগামী একটি টেম্পু থেকে আজিম শেখ ও মোরশেদা বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তখন আজিমের লুঙ্গিতে গুঁজে রাখা ৫০ গ্রাম এবং মোরশেদার জুতার মধ্য থেকে ৫০ গ্রাম মোট একশ গ্রাম হেরোইন জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। একই দিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, মোংলা উপ-পরিদর্শক মো. মজিবুর রহমান বাদী হয়ে আটক দুইজনকে আসামি করে ফকিরহাট থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের পরে আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সীতা রানী দেবনাথ বলেন, দণ্ডাদেশপ্রাপ্ত দুইজনই চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। মাদক কারবারির বিরুদ্ধে আদালতের এ রায় মাদক ব্যবসা বন্ধের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে জানান তিনি।

এ মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মিহির কুমার দেবনাথ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ২০, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।