ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড মৃত্যুদণ্ডপ্রাপ্ত রনি আহম্মেদ

বগুড়া: বগুড়ায় মুরগী ব্যবসায়ী ছায়েদ আলী হত্যা মামলায় রনি আহম্মেদ (২৭) নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ-১ এর বিচারক হাবিবা মন্ডল এ রায় দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রনি বগুড়ার শাজাহানপুর উপজেলার নিশ্চিন্তপুর পূর্বপাড়ার সাইফুল ইসলামের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।  

এছাড়া এই মামলায় তিনজন আসামির জড়িত থাকায় প্রমাণ না মেলায় তাদের খালাস দেওয়া হয়।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসিমুল করিম হলি বলেন, ২০১৮ সালে বগুড়ার গাবতলী উপজেলার মুরগী ব্যবসায়ী ছায়েদুলের কিশোরী মেয়েকে বিয়ের প্রস্তাবসহ নানাভাবে উত্ত্যক্ত করতেন রনি। ওই বছরের ৫ মে রাত ৮টার দিকে রনি ছায়েদের মেয়েকে জোর করে বিয়ে করার জন্য তার বাড়িতে প্রবেশ করেন। সেই সময় ছায়েদ বাধা দিলে রনি তাকে চাকু দিয়ে এলোপাতাড়ি আঘাত করে জখম করেন। পরে তাকে স্বজনরা উদ্ধার চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নিয়ে গেলে রাত ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী মরিয়ম বেগম পরদিন গাবতলী থানায় রনিকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। স্বাক্ষ্য-প্রমাণ শেষে আদালত মঙ্গলবার রনির ফাঁসির রায় দেন। একই সঙ্গে অভিযুক্ত বাকি তিনজন দোষী প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।