ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ হাত হারানো শিশুকে দেড় কোটি টাকা ক্ষতিপূরণ কেন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জুন ১২, ২০২৩
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ হাত হারানো শিশুকে দেড় কোটি টাকা ক্ষতিপূরণ কেন নয় ফাইল ফটো

ঢাকা: ঢাকার ধামরাইয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই হাত হারানো শিশু মো. শেখ সাদিকে এক কোটি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ওই শিশুর বাবার করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১২ জুন) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ও পল্লী বিদ্যুৎ সমিতিসহ সংশ্লিষ্টদের এক সপ্তাহের মধ্যে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান।

পরে আইনজীবী শিশির মনির জানান, অষ্টম শ্রেণি পড়ুয়া সাদি গত বছরের ১৫ জুলাই ধানসিড়ি আবাসিক এলাকার পুকুরে গোসল করতে যায়। পুকুরে ঝাঁপ দেওয়ার সময় পানির ওপর ঝুলন্ত বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে তার দুই হাতে আগুন লাগে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে চিকিৎসক তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান। তবে শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক সাদির দুই হাত কাঁধ থেকে কেটে ফেলেন।

এ ঘটনায় শেখ সাদির বাবা মো. জসীম উদ্দিন গত ২ মার্চ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কাছে ক্ষতিপূরণ চেয়ে আবেদন করেন। তাতে সাড়া না পেয়ে গত ২ মে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড বরাবর ১ কোটি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠান। এর জবাব না পেয়ে ৪ জুন হাইকোর্টে রিট করেন।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।