ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শ্রমিক লীগ নেতা হত্যা: ৬ আসামির দুইদিনের রিমান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ১১, ২০২৩
শ্রমিক লীগ নেতা হত্যা: ৬ আসামির দুইদিনের রিমান্ড

ঢাকা: রাজধানীর বাড্ডা থানার সাঁতারকুল এলাকায় অপু ইসলাম নামে এক শ্রমিক লীগ নেতাকে পিটিয়ে ও ছাদ থেকে ফেলে হত্যা মামলায় ৬ আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১১ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শাহাদাত হোসেন, মোরশেদ হোসেন, হামিদুল ইসলাম, সনেট সরকার, মেহেদী হাসান ও শাহজাহান কবির।  

আসামিদের মধ্যে প্রথম তিনজন শিক্ষক ও ব্যাংকার এবং শেষের তিনজন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপপরিদর্শক মো. মেহেদী হাসান আসামিদের আদালতে হাজির করে আসামিদের ৭ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুইদিনের রিমান্ডের আদেশ দেন।

সিএমএম আদালতে বাড্ডা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক রণপ কুমার এ তথ্য নিশ্চিত করেন।

গত ৯ জুন সন্ধ্যা সাতটার দিকে শ্রমিক লীগ নেতা অপু রাস্তা দিয়ে যাওয়ার সময় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী সনেট সরকার, মেহেদী হাসান ও শাহজাহান কবিরের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরপর তারা অপুকে পাশের একটি ভবনের সাত তলায় নিয়ে গিয়ে মারধর করে ছেড়ে দেয়।

পরবর্তীতে একইদিনে রাত ৮টার দিকে বাকি আসামিরা বিষয়টি মীমাংসার কথা বলে অপুকে ডেকে নিয়ে যায়। এরপর তারা অপুকে অকথ্য ভাষায় গালাগালি করলে অপু তার প্রতিবাদ করে। একপর্যায়ে ভবনের লিফটের জন্য রাখা ফাঁকা জায়গা দিয়ে তাকে নিচে ফেলে দেয়। গুরুতর আহত অবস্থায় অপুকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গত শনিবার (১০ জুন) দিবাগত রাতে নিহত অপুর বড় ভাই খোরশেদ বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।